রাম মন্দির বানানোর নির্দেশ দেওয়া প্রধান বিচারপতি আজ করোনায় আক্রান্ত রঞ্জন গগৈ।

করোনার থাবা  আরও চওড়া হচ্ছে দেশজুড়ে আক্রান্ত হলেন এবার সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি  রঞ্জন গগৈ । তিনি রামমন্দির মামলাই ঐতিহাসিক রায় দিয়েছিলেন। আর আজ সেই রাম মন্দিরের ভূমি পুজনা  তার আগেই প্রধান বিচারপতির করোনা আক্রান্ত হওয়ার খবর সামনে এল।

উল্লেখ্য 2019 সালের 9 নভেম্বর তাঁর নেতৃত্বাধীন পাঁচ সদস্য সংবিধানিক বিতর্কিত জমিতে রাম মন্দির নির্মাণের পক্ষে রায় দেন। ওই ঐতিহাসিক রায়ের পরই  অযোধ্যা রাম মন্দির নির্মাণের সব আইনি বাধা দূর হয় ।তাই আজকে রাম মন্দিরের নির্মাণের যে আয়োজন প্রস্তুতি চলছে তার তার কৃতিত্ব বহুলাংশে রঞ্জন গর্গেয়ের। অবসরের পর তাকে রাজ্যসভায় মনোনীত সংসদ করা হয়।


   রঞ্জন গর্গের আগেই করোনায় কাবু হয়েছেন দেশের হাইপ্রোফাইল বহু মানুষ । রবিবার করোনায় আক্রান্ত হন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপর কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান করোনাতে আক্রান্ত হন। এরপর  উত্তর প্রদেশের এক মহিলার মন্ত্রীর মৃত্যু হয় । কভিড ছায়া যেনো রাম মন্দিরের অনুষ্ঠানে যেতে পারে না সেই চেষ্টা চালাচ্ছে যোগী সরকার । কোভিদ প্রটোকল মেনি রাম মন্দিরের ভূমি পুজনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। এদিকে প্রধানমন্ত্রীর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করে অনুষ্ঠানে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে উমা ভারতী।